আগামীকাল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

0
169
AdvertisementADD
AdvertisementADD

দেশের সব মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল বৃহস্পতিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষামন্ত্রলায়। আজ বুধবার রাতে এ ঘোষণা দেওয়া হয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ  এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আগামীকাল সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থকবে। আজ রাতে এই সিদ্ধান্ত মৌখিকভাবে সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের জানিয়ে দেওয়া হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ম্যাধ্যমে।

এ বিষয়ে মাউশির মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান  বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি মৌখিক নির্দেশনা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অপর একটি বাসের সঙ্গে পাল্লা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দিয়া খান মিম শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী এবং আবদুল করিম রাজীব (১৭) দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

দুই শিক্ষার্থী নিহতের পর গত রোববার থেকে আন্দোলন করে আসছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তারা চার দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন করছে। এ কারণে রাজধানীতে ব্যাপক যানজট শুরু হয়। আজ শিক্ষার্থীদের আন্দোলন আরও বেগবান হয়। রাজধানীর বাইরে দেশের বিভিন্ন স্থানে এসব শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা জানিয়ে রাস্তা অবরোধ করে।

AdvertisementADD

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন