নাটোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং র‌্যাবের উপপরিচালক/কমান্ডার মহোদয়দের নিকট জরুরী খোলা চিঠি

0
527

সাপ্তাহিক বারবেলা পত্রিকা/বারবেলা পত্রিকা.কম এর পক্ষ থেকে আপনাদের প্রতি সম্মান প্রদর্শন ও শুভেচ্ছা জানাচ্ছি।
আপনারা ইতিমধ্যে অবগত হয়েছেন যে, আজ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৮ সেপ্টেম্বর (শনিবার) উত্তরবঙ্গ সফর করবেন। তার সংগে এক ঝাক তারকা নেতা থাকবেন সফর সংগি হিসেবে।
নাটোর রেল স্টেশনেও পথসভা করবেন।

গত ১৫ দিন যাবৎ নাটোরের আওয়ামীলীগের রাজনীতিতে অস্থিরতা ও অসহিসনুতা লক্ষ করা যাচ্ছে। ইতিমধ্যে মানানয়ন প্রত্যাশি এড এম মালেক শেখ এর পোস্টার স্টিকার বিলবোড ভাংগা ও ছিড়ে ফেলা হয়েছে। এড. এম মালেক শেখ এর মোটর সাইকেল শোভা যাত্রা এবং বিএনপির প্রতিষ্টা বার্ষিকীর দিন রাজপথ দখল করে রাখা কে কেন্দ্র করে নোংরা রাজনীতি হয়েছে। নিউজ করার কারণে জনকন্ঠের সাংবাদিকের বিরুদ্ধে স্থানীয় পত্রিকায় বিষোদগার করা হয়েছে। গতকাল রাত্রিকালে পত্রিকা অফিসে ছাতনী ইউনিয়ন থেকে আগত জেলা আইনজীবি সমিতির ২জন শিক্ষানবিশ আইনজীবি, ৫/৭ জন নেতাকর্মীকে যারা মরহুম এড. হানিফ আলী শেখ এর পরিবারের ঘনিষ্টজন এবং এড. এম মালেক শেখ এর সংগে সার্বক্ষনিক থাকেন, রাজনীতি করেন, তাদের মধ্যে বেশীরভাগ ই উচ্চ শিক্ষত, তারা আওয়ামী পরিবারের সন্তান। তাদের খুন জখমের হুমকি দিয়েছেন এবং পত্রিকা অফিসে আসতে নিষেধ করেছেন জেলার উচ্চ পর্যায়ের একজন নেতা। নির্বাচনের পরে হাত পা ভেংগে দেবেন বলে নেতার ভাই এবং সহযোগি একজন হুমকি দিয়েছেন (আমার কাছে অডিও রেকর্ডিং আছে) । আমি এখনও বিশ্বাস করি– অসির চেয়ে মসি বড়।

আমার জানামতে গত ৬ সেপ্টেম্বর বিকেল ৪টায় গণভবনে অনুুষ্ঠিত দলের সর্বশেষ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মিটিংয়ে দলের সম্মানিত সভাপতি শেখ হাসিনা উপস্থিত সকল নেতাগনের উদ্দেশ্যে বলেছেন, কোন আসনে একাধিক প্রার্থী মনোনয়ন চাইতে পারেন, সেজন্য বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করতে পারেন, কোন মনোনয়ন প্রত্যাশিদের কর্মকান্ডে অন্য প্রার্থী বাধা সৃস্টি করবেন না। খুন জখমের হুমকি দিবেন না বা মনোনয়ন প্রার্থী হতে বাধা দিবেন না। হাইব্রিডদের প্রাধান্য না দিয়ে দলের ত্যাগি নেতা কর্মীদের প্রাধান্য দিবেন দলীয় নেতাগন, এমপি মন্ত্রীগণ। একজন মানোনয়ন প্রার্থী অন্য মনোনয়ন প্রাথীর নামে বাজে কথা, দুর্নাম করবেন না, নিন্দা করবেন না। গালিগালাজ বা মারপিট করবেন না। দলীয় শৃংখলা বজায় রাখবেন। দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে ব্যবস্থা গ্রহনের জন্য সাধারন সম্পাদক ওবায়দুল কাদের কে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

নাটোরে গত এক সপ্তাহ থেকে লক্ষ্য করা যাচ্ছে কিছু উশৃংখল বিপথগামী যুবক ও চিহ্নিত সন্ত্রাসী পার্টি অফিসের আশে পাশে ব্রিজ পর্যন্ত ঘোরাফেরা করছে পায়ে হেটে বা দ্রুত গতি সম্পন্ন মোটর সাইকেল নিয়ে।যারা কিছু দিন আগেও গা ঢাকা দিয়েছিল। হঠাৎ তাদের আর্বিভাব ঘটেছে। আজকের পথসভাকে কেন্দ্র করে দলের ভেতর অনুপ্রবেশকারী হাইব্রিড যুবকগণ, উশৃংখল বিপথগামী যুবক ও চিহ্নিত সন্ত্রাসীরা অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে বলে সাপ্তাহিক বারবেলা পত্রিকার পর্যবেক্ষনমূলক আশংকা। নাটোরে শান্তি বজায় রাখারে ক্ষেত্রে গত দুই বছরে জেলা প্রশাসনের, পুলিশ প্রশাসনের, র‌্যাবের কর্মকান্ড অত্যন্ত প্রশংসার দাবী রাখে এবং নাটোরের সাধারণ মানুষ সন্ত্রাসী কর্মকান্ড, খুন জখম চাদাবাজীর হাত থেকে কিছুটা মুক্ত ছিল। বর্তমানে ২৫/৩০ জনের সন্ত্রাসী বাহিনী পুরাতন পেশায় ফিরে গেছে এবং সক্রিয় হয়ে উঠেছে। ইতিমধ্যে তারা আবার বেপরোয়া হয়ে উঠছে কার ইশারায়? কার ইংগিতে??

আমরা আজ কোন অপ্রীতিকর ঘটনা, মনোনয়ন প্রত্যাশিদের কারো কোন কর্মী সমর্থককে মারপিট, খুন জখম বা খুমকি, শান্তিপূর্ণ কর্মসুচিতে অংশগ্রহনে বাধা সৃষ্টি করতে না পারে সেদিকে বিশেষ সতর্ক দৃস্টি রাখার জন্য মাননীয় জেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ প্রশাসনকে বিশেষভাবে সবিনয় অনুরোধ করছি।

শুভেচ্ছান্তে
এডভোকেট আলেক শেখ, প্রকাশক-সম্পাদক
বারবেলা পত্রিকা.কম
০১৭১২৮৬৩৪৭৭

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন