নরওয়েতে ৩শ’ কিশোরকে যৌন নির্যাতনকারী যুবক গ্রেপ্তার

0
61

বারবেলা পত্রিকা নিউজ ডেস্ক: প্রকাশিত, ২২/১১/২০১৮, সময়: রাত্রি- ০৮:২৪

তিন’শোরও বেশি কিশোর কখনও না কখনও শিকার হয়েছে তার যৌন লালসার। নরওয়ের ইতিহাসের অতীত মামলার নথি ঘেঁটে আইনজীবীরা বলছেন, দেশটিতে এটাই সবচেয়ে বড় যৌন নিপীড়নের মামলা। বিকৃতমনা ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বিবিসি ও টাইমস অব ইন্ডিয়া।

নরওয়ে পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তির বয়স ছাব্বিশের কিছু বেশি। কখনও নরওয়ে, কখনও সুইডেন, কখনও আবার ডেনমার্কে থাকতো সে। তিন রাষ্ট্রেই বিছানো ছিল তার শিকার ধরার জাল। আইনজীবীরা জানায়, মূলত ইন্টারনেটকে ব্যবহার করে এই ব্যক্তি নরওয়ে, সুইডেন ও ডেনমার্কের কিশোরদের টার্গেট করতো। সে মেয়ে সেজে বিভিন্ন চ্যাটিং ফোরামে ছেলেদের সাথে কথা বলতো। কখনো নাম নিতো স্যান্ড্রা কখনো হেনরিয়েটা। ফোরামে কথা বলার মাধ্যমে সে প্রথমে ছেলেদের বিশ্বাস অর্জন করতো। তারপর সেই ছেলেদেরকে প্ররোচিত করতো নিজেদের নগ্ন ছবি ও ভিডিও পাঠাতে। স্থানীয় পত্রিকাগুলো জানাচ্ছে, নগ্ন ছবি ও ভিডিও পাঠানোর জন্য সে কখনো-কখনো এই কিশোরদেরকে অর্থের প্রলোভনও দেখাতো।

আরও পড়ুনঃ সম্পর্কচ্ছেদ করায় প্রেমিককে হত্যা করে রান্না করলেন প্রেমিকা!

কোন কিশোর স্যান্ড্রা বা হেনরিয়েটা নামে এই ছদ্মব্যক্তির কাছে একবার নগ্ন ছবি ও ভিডিও পাঠালেই তাকে জিম্মি করে ফেলা হতো। নগ্ন ছবি ফাঁস করে দেবার ভয় দেখিয়ে কিশোরদেরকে ‘ব্ল্যাকমেইল’ বা জিম্মি করে এই ব্যক্তি তখন আরো নগ্ন ছবি ও ভিডিও আদায় করেছে। নরওয়ের সরকারী কৌঁসুলী জানিয়েছেন, অভিযুক্ত এই ব্যক্তি ১৬ হাজারের বেশি ভিডিও সংগ্রহ করেছে। তার বিরুদ্ধে ধর্ষণের যেসব অভিযোগ উঠেছে সেগুলোও নগ্ন ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়ে করা হয়েছিল বলে জানা গেছে। যারা এই ব্যক্তির সাথে সরাসরি সাক্ষাৎ করেছেন, তাদের মধ্যে অনেকেই শারীরিক হেনস্থার অভিযোগ এনেছেন। নরওয়ের সরকারী কৌঁসুলী গুরো হ্যানসন বুল বলেছেন, এটিই হচ্ছে নরওয়ের ইতিহাসে সবচে’ বড় যৌন কেলেঙ্কারির ঘটনা। যারা এই ব্যক্তির কাছে যৌন হেনস্থার শিকার হয়েছেন সেইসব মানুষের বয়স ৯ থেকে ২১ বছর বয়স।

সূত্র: ittefaq

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন