নাটোরে পরিবেশ বান্ধব উন্নত জ্বালানী সাশ্রয় “লাক্সার কুক স্টোভ” -আই.সি. এস প্রোগ্রাম অনুষ্ঠিত

0
38

নাহিদ হোসেন নাটোর প্রতিনিধিঃ
নাটোরে বিশ্ব জলবায়ু পর্বিতনে উন্নত চুলা এর উপর লাক্সার কুক স্টোভ- আই সি এস প্রোগ্রামের কর্মসূচীর সঙ্গে জড়িত মাঠ কর্মীদের দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে নাটোর সদর উপজেলার হলরুমে অনুষ্ঠিত এই স্থানীয় এনজিও লাসটার কতৃক পরিচারিত এই কর্মসুচীর সঙ্গে জড়িত মাঠ কর্মীদের প্রশিক্ষন ও কর্মসুচীটির নাটোরে শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
লাসটার এনজিও’র নির্বাহী পরিচালক মোঃ হাসানুজ্জামান জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “”ঈড়ঁহঃৎু অপঃরড়হ চষধহ(ঈঅচ) ভড়ৎ ঈষবধহ ঈড়ড়শংঃড়াবং” ” এবং জাতিসংঘ ঘোষিত ঝঁংঃধরহধনষব উবাবষড়ঢ়সবহঃ এড়ধষ(ঝউএ) এর ৭নং লক্ষ্যমাত্রাসহ মোট ৯টি লক্ষমাত্রার সঙ্গে সংগতি রেখে বর্তমান সরকার দেশে জ্বালানী সাশ্রয়ী, মা ও শিশুস্বাস্থ্য এবং পরিবেশ সাংরক্ষণের লক্ষে ২০৩০ সালের মধ্যে দেশের সকল সনাতনী চুলাকে পরিবেশ বান্ধব উন্নতমানের জ্বালানী সাশ্রয়ী চুলা দ্বার প্রতিস্থাপনের লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে। এই প্রকল্পের অন্যতম উদ্দেশ্য উন্নত চুলা ও বিকল্প জ্বালানী ব্যবহার সহ বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষণ দেয়া হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক নাটোরের অনুপস্থিতিতে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার বানু উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসাবে ছিলেন নাটোরে সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাকসহ অন্যান্যরা।

নাহিদ হোসেন
নাটোর

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন