কিশোরীদের গোপনাঙ্গে মরিচের গুঁড়া দিয়ে অত্যাচার

0
37

কিশোরীদের গোপনাঙ্গে মরিচের গুঁড়া দিয়ে শাস্তি দেওয়ার অভিযোগ উঠেছে এক নারীর বিরুদ্ধে।  গতকাল শুক্রবার ভারতের দিল্লির একটি আবাসিক হোমের নারী কর্মীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করে নির্যাতনের শিকার মেয়েরা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আবাসিক হোমে মেয়েদের দীর্ঘদিন ধরে নির্মমভাবে অত্যাচারের বিষয়টি শুক্রবার প্রকাশ্যে এনেছে দিল্লির কমিশন ফর উইমেন (ডিসিডব্লিউ)।  এর আগে বৃহস্পতিবার দিল্লির ওই হোম পরিদর্শনের সময় ডিসিডব্লিউ সদস্যরা ৬-১৫ বছর বয়সের মেয়েদের সঙ্গে কথা বলেন।  শোনেন এই আবাসিক হোমে থাকা নিয়ে তাদের অভিজ্ঞতা।

দিল্লির দ্বারকা এলাকায় অবস্থিত ওই হোমের একাধিক কিশোরীর অভিযোগ, ওই নারীকর্মী মেয়েদের গোপনাঙ্গে জোর করে মরিচের গুঁড়ো ঢুকিয়ে দিতো শাস্তি হিসেবে।  ওই হোমে পর্যাপ্ত কর্মী না থাকায় মেয়েদের দিয়েই জামাকাপড় ধোঁয়া, বাসন মাজানো, ঘর ও বাথরুম পরিষ্কারও করানো হতো।

কিশোরীরা অভিযোগ করেছে, ঘর পরিষ্কার না করলে তাদের স্কেল দিয়ে পেটানো হয়েছে।  গ্রীষ্ম ও শীতকালীন ছুটির দিনগুলোতে তাদের বাড়ি যেতেও অনুমতি দেওয়া হয়নি।

এ বিষয়ে ডিসিডব্লিউ সংস্থাটি জানিয়েছে, শিশুদের প্রতি যে কোনো ধরনের অসম্মানমূলক আচরণের গুরুতর এবং যথাযোগ্য শাস্তি দেওয়া হবে।
তাদের এক বিবৃতিতে বলা হয়, ২২টি মেয়ের রান্না করার লোক ছিল মাত্র একজন এবং খাবারের মানও ছিল খুব খারাপ।

ডিসিডব্লিউডির প্রধান স্বাতী মালিওয়াল অবিলম্বে দ্বারকার ডেপুটি পুলিশ কমিশনারকে খবর দেন।  তিনি সিনিয়র অফিসারদের একটি দল ওই হোমে পাঠিয়ে শিশু ও কিশোরীদের বিবৃতি রেকর্ড করেন।  ওই নারী কর্মচারীর বিরুদ্ধে ইতিমধ্যেই দিল্লি পুলিশের কাছে অভিযোগ জমা দেওয়া হয়েছে।

শিশুদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ডিসিডব্লিউড কাউন্সিলরদের পাশাপাশি পুলিশের একটি দলকেও ওই বাড়িতে ২৪ ঘণ্টা নজরদারীর জন্য রাখা হয়েছে।

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন