সরকারের দেওয়া কম্বল শীতার্র্ত আদিবাসীদের মাঝে বিতরণ করলেন আদিবাসী নেতা

0
47

নাটোর প্রতিনিধি:

আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদিবাসীদের অনেক দরদ দিয়ে ভালো বাসেন। আদিবাসীরা যাতে সরকারের নানা উন্নয়নের আওতায় এসে সমাজের মূল ¯্রােতোধারার সাথে মিশতে পারে সেজন্য তিনি নানা উদ্যেগ নিয়েছেন। তীব্র কনকনে হাড়ভাঙ্গা শীতে আদিবাসীরা যাতে কষ্ট না পায় সেজন্য তার রয়েছে বিশেষ দৃষ্টি।

সারাদেশের ন্যয় এবার জেলার বিভিন্ন এলাকায় জেলা ও উপজেলা প্রশাসন থেকে শীতার্ত মানুষের মাঝে সরকারের দেওয়া শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে সোমবার রাত ৮টার দিকে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানুর সহায়তায় সরকারের দেওয়া শীতবস্ত্র সদর উপজেলার দরাপুর গ্রামের ২৫টি শীতার্ত আদিবাসী পরিবারের মাঝে বিতরণ করেন জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও ছাত্রনেতা ও সাংবাদিক কালিদাস রায়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির সদর থানা শাখার সাধারন সম্পাদক শ্যামলাল তেলী। এর আগে জেলায় শীতার্ত, অবহেলিত, ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরনের প্রথম দিনে গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে তীব্র শীতকে উপেক্ষা করে সদর উপজেলার শংকরভাগ আদিবাসী পল্লীতে শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র তুলে দেন জেলা প্রশাসক শাহরিয়াজ । এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজ্জাকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু, জাতীয় আদিবাসী পরিষদের জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কালিদাস রায় উপস্থিত ছিলেন। জাতীয় আদিবাসী পরিষদের জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক কালিদাস রায় জানান, বর্তমান সরকার দেশে বসবাসরত আদিবাসীদের সার্বিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। এছাড়া আদিবাসীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টি রয়েছে। এবার শীতে শীতবস্ত্র বিতরনের মাধ্যমেও সেই অগ্রাধিকার ফুটে উঠছে।

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন