নির্বাচনকালীন সরকারে বিএনপিকে আমন্ত্রণ জানানোর চিন্তা সরকারের নেই : ওবায়দুল কাদের

0
30

নিউজ ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় বিএনপিকে আমন্ত্রণ জানানোর কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘গতবার শুধু সরকারে অংশগ্রহণ নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ও বিএনপিকে অফার করা হয়েছিল প্রকাশ্যে। এখানে গোপনীয়তার কিছু ছিল না। সেটা সংসদে প্রতিনিধিত্বকারী দল হিসেবে। পার্লামেন্টে প্রতিনিধিত্বকারী দল নয় এমন কাউকে সরকারে এবার আমন্ত্রণ জানানো হবে এমন কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই।’বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচনী ট্রেন থেমে থাকবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে না আসতে চাইলে জোর করে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়। বিএনপি নির্বাচনে আসলে স্বাগত আর না আসলে সেটা তাদেরই ব্যাপার। নির্বাচনে অংশ নেওয়া যে কোন রাজনৈতিক দলের অধিকার।জনগণ পাশে নাই বলেই বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনেও বিএনপি ব্যর্থ দাবি করে তিনি বলেন, নির্বাচনে আসা না আসা বিএনপির গণতান্ত্রিক অধিকার, তাই তাদের আসা না আসা নিয়ে সরকারের মাথাব্যথা নেই-নির্বাচন নিয়ে বিএনপি সহিংসতা করলে আবারও প্রমাণিত হবে তারা সন্ত্রাসী সংগঠন।বিএনপি নেতারা নিজেরাই নিজেদের সন্দেহ করেন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি কী চায় তারেক দেশে ফিরে আসুক? সব নেতারা কী চান? বিএনপি নেতারা একে অপরকে সরকারের এজেন্ট বলেন। তারা নিজেরাই ঠিক নেই। তারেক রহমানের প্রশ্নে তাদের মধ্যে সমস্যা আছে। সেটা সবাই জানে।

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন