AdvertisementADD
AdvertisementADD

বারবেলা পত্রিকা ডেস্ক:

আইসিসির বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে একটি প্রীতি ম্যাচে অংশ নেয়ার কথা রয়েছে আইসিসি বিশ্ব একাদশের। সেই ম্যাচের একাদশ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন সাকিব।

সাকিবের বদলে ‘হারিকেন রিলিফ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে প্রীতি ম্যাচে মাঠে নামবেন নেপালি তরুণ লেগস্পিনার সন্দীপ ল্যামিচানে।

সাকিব না থাকলেও লর্ডসের মাঠে গড়ানোর অপেক্ষায় থাকা সেই ম্যাচে খেলবেন তামিম ইকবাল।

গত বছর ঘূর্ণিঝড় মারিয়া ও ইরমায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচ ক্যারিবীয় স্টেডিয়াম। আইসিসি উইন্ডিজ দলের বিপক্ষে তাই সিদ্ধান্ত নেয় লর্ডসের মাঠে একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের। সে ম্যাচ থেকে প্রাপ্ত সব অর্থই ব্যয় করা হবে পাঁচ ক্যারিবীয় মাঠ সংস্কারে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষই হবে ২৭ মে। তার মানে লর্ডসে মাঠে নামার আগে সাকিব সময়ই পাচ্ছেন মাত্র চার দিন। এই ম্যাচের ঠিক পরপরই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে উড়ে যাবে বাংলাদেশ দল। সাকিবদের এর পরের মিশন জুলাইয়ে, ওয়েস্ট ইন্ডিজের মাঠে। ফলে টানা খেলার এই ধকল সামলে নিতেই যে বাঁহাতি অলরাউন্ডার সরিয়ে নিয়েছেন নিজের নামটা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রীতি ম্যাচের বিশ্ব একাদশ

তামিম ইকবাল, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, লুক রঙ্কি, মিচেল ম্যাকগ্লেনাহান, থিসারা পেরেরা, রশিদ খান ও সন্দীপ ল্যামিচানে।  সূত্র:এইচএম

AdvertisementADD

একটি মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন